Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ফের মালদহে উদ্ধার যুবতীর মৃতদেহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কোতোয়ালির আম বাগান কাণ্ডের রেশ কাটতে না কাটতেই ফের মালদহে এক মহিলার দেহ উদ্ধার নিয়ে চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার চাঁচল-২ ব্লকের মালতীপুরে ৮১ নম্বর জাতীয় সড়কের অদূরে একটি গ্রামীণ রাস্তার ওপরে, ইটভাটার কাছে এক যুবতীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  
বিশদ
নতুন সম্পর্কে জড়িয়েছে প্রেমিকা, সন্দেহেই খুন 

বিএনএ, মালদহ: অন্য পুরুষের সঙ্গে সম্পর্ক রয়েছে, এই সন্দেহের বশেই শিলিগুড়ির যুবতীকে মালদহে ডেকে এনে খুন করেছে বাপন ঘোষ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তদন্তকারী আধিকারিকদের কাছে ধৃত যুবক একথা স্বীকার করেছে বলে পুলিসের দাবি। ভবিষ্যতে ওই যুবতী যাতে অন্য কাউকে বিয়ে করতে না পারে তার জন্য আঁটঘাট বেঁধে রেখেছিল বাপন।
বিশদ

13th  December, 2019
কিষানমান্ডিতে আচমকা হানা দিয়ে ওজনে কারচুপি ধরলেন মন্ত্রী 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ তুফানগঞ্জ-১ নম্বর ব্লকের ধলপল-২ গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা কিষানমান্ডিতে আচমকা হাজির হন। সেখানে গত মাস থেকে কৃষকদের থেকে সহায়ক মূল্যে ধান কেনার কাজ শুরু হয়েছে।
বিশদ

13th  December, 2019
কালিয়াগঞ্জে হাসপাতালের পাশে মিলল সদ্যোজাত 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সকালে কালিয়াগঞ্জ হাসপাতাল সংলগ্ন একটি আমগাছের তলায় ক্যারিব্যাগের মধ্যে সদ্যোজাত কন্যাসন্তান উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় এক বাসিন্দা শিশুটির কান্নার আওয়াজ শুনতে পান। ওই বাসিন্দা শিশুটিকে উদ্ধার করে পরে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান।
বিশদ

13th  December, 2019
১০০ ডায়ালে ভূয়ো কল, অতিষ্ঠ দক্ষিণ দিনাজপুর জেলার পুলিস 

সংবাদদাতা, বালুরঘাট: যা চালু করা হয়েছিল আর্তের সহায়তার জন্য, সেই হেল্পলাইন নম্বর ১০০-তে আসা একের পর এক ভূয়ো ফোনে অতিষ্ঠ খোদ পুলিসই। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে জেলা পুলিসের কন্ট্রোল রুমে এই ১০০ নম্বরে অপ্রয়োজনীয় ফোন আসা নিয়ে সমস্যায় পড়েছেন পুলিস কর্মীরা। রীতিমতো তিতিবিরক্ত তাঁরা। 
বিশদ

13th  December, 2019
বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহিদ সেনা স্মরণ হিলিতে 

সংবাদদাতা, তপন: বাংলাদেশকে স্বাধীন করতে মুক্তিযুদ্ধে শহিদ ভারতীয় সেনাদের সম্মান জানাল ভারতীয় সেনার হিলি মাউন্টেন্ট বিগ্রেড। বৃহস্পতিবার হিলির ফুটবল ময়দানে শহিদ বেদির ২২তম প্রতিষ্ঠা দিবস উদযাপন কমিটির ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি হয়। 
বিশদ

13th  December, 2019
কুশমণ্ডিতে বাইকের ধাক্কায় সিভিক ভলান্টিয়ারের মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার রাতে কুশমণ্ডি থানার চুনখইর এলাকায় বাইকের ধাক্কায় এক সিভিক ভলান্টিয়ারের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত সিভিক ভলান্টিয়ারের নাম ইউনুস আলি(৩২)। তাঁর বাড়ি ওই এলাকাতেই। 
বিশদ

13th  December, 2019
নকশালবাড়ি পঞ্চায়েতে পরিচ্ছন্নতার ওপর জোর 

সংবাদদাতা, নকশালবাড়ি: আগামী আর্থিক বর্ষে পরিচ্ছন্নতার উপর গুরুত্ব দিয়ে বৃহস্পতিবার নকশালবাড়ি নন্দপ্রসাদ হাইস্কুলের মাঠে নকশালবাড়ি গ্রাম পঞ্চায়েতের বার্ষিক গ্রাম সভা হল। এদিন গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ এই আর্থিক বর্ষের আয়ব্যয়ের হিসাব এবং আগামী পরিকল্পনা পেশ করে। 
বিশদ

13th  December, 2019
মাটি খুঁড়ে মিলল না মায়ের মৃতদেহ, চাঞ্চল্য ময়নাগুড়িতে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: মাকে খুন করে মাটির নীচে পুঁতে রাখা হয়েছে। ছেলের অভিযোগের প্রেক্ষিতে ময়নাগুড়ি থানার পুলিস দিনভর জেসিবি চালিয়ে খুঁড়েও কিছু পেল না। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ির বাশিলারডাঙ্গায়। নিখোঁজের ছেলে বিশ্বনাথ মণ্ডলের অভিযোগের ভিত্তিতে পুলিস এদিন খননকার্য চালায়। 
বিশদ

13th  December, 2019
গোয়ালপোখরে খুদেদের প্রশিক্ষণ দিল এনডিআরএফ 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার গোয়ালপোখর-২ ব্লকের এসবি টোলি হাই স্কুলে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) ২ নম্বর ব্যাটেলিয়নের একটি টিম প্রাকৃতিক বিপর্যয় নিয়ে সচেতনতা শিবিরের আয়োজন করে।
বিশদ

13th  December, 2019
কুশমণ্ডিতে বাইকের ধাক্কায় সিভিক ভলান্টিয়ারের মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার রাতে কুশমণ্ডি থানার চুনখইর এলাকায় বাইকের ধাক্কায় এক সিভিক ভলান্টিয়ারের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত সিভিক ভলান্টিয়ারের নাম ইউনুস আলি(৩২)। তাঁর বাড়ি ওই এলাকাতেই। 
বিশদ

13th  December, 2019
রায়গঞ্জে মা ও ছেলের ঝুলন্ত দেহ উদ্ধার,ধৃত স্বামী 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ থানার নসরতপুর কাটাবাড়ি গ্রামে মা ও দুই বছরের ছেলের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতরা হল সাবিত্রী দাস রাজবংশী (২২) ও তাঁর ছেলে বিক্রম রাজবংশী (২)। এটি আত্মহত্যা নাকি খুন, তা এখনও স্পষ্ট নয়। 
বিশদ

13th  December, 2019
সাদলিচক অঞ্চল সুপার কাপে পাকুয়াহাটকে হারাল ডালখোলা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের সাদলিচক অঞ্চল সুপার কাপ ফুটবল টুর্নামেন্টের তৃতীয় দিনের খেলা অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার। এই ফুটবল টুর্নামেন্টের তৃতীয় খেলায় অংশ গ্রহণ করে ডালখোলা ফ্রেন্ডশিপ ক্লাব ও পাকুয়াহাট ইউনাইটেড ক্লাব। ডালখোলা ফ্রেন্ডশিপ ক্লাব ২-১ গোলে পাকুয়াহাট ইউনাইটেড ক্লাবকে পরাজিত করে। 
বিশদ

13th  December, 2019
ময়নাগুড়িতে স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার সকালে ময়নাগুড়ি থানার পুলিস এক স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে। পুলিস জানিয়েছে, ওই ছাত্রীর নাম মৌসোনা মণ্ডল(১৮)। এদিন খুকশিয়া মোড় সংলগ্ন এলাকায় বাড়ি থেকে মৃতদেহটি উদ্ধার হয়েছে। সে ময়নাগুড়ি খাগড়াবাড়ি গার্লস হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ছিল।
বিশদ

13th  December, 2019
শুকাচ্ছে আত্রেয়ী, ভিনরাজ্যে যাচ্ছেন মৎস্যজীবীরা 

সংবাদদাতা, তপন: আত্রেয়ী নদীর জল শুকিয়ে যেতেই, সুশান্ত, নিরঞ্জন, দুলালরা বংশপরম্পরার পেশা ছেড়ে কাজের সন্ধানে ভিন রাজ্যে পাড়ি দিচ্ছেন। আবার কেউ রাজমিস্ত্রির জোগানদার হিসাবে কাজ করতে বাধ্য হচ্ছেন। একটা সময়ে এই ধীবর সম্প্রদায়ের জীবন ও জীবিকা চলত আত্রেয়ী নদীর উপর। আজ তা শুধুই স্বপ্ন।  
বিশদ

13th  December, 2019

Pages: 12345

একনজরে
 কোচি, ১৩ ডিসেম্বর: শুক্রবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দু’গোলে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করল জামশেদপুর এফসি। এদিন কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন পিটি। ...

ওয়াশিংটন, ১৩ ডিসেম্বর (পিটিআই): ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ইতিমধ্যেই অসমে তিনজনের প্রাণ গিয়েছে। অসম ছাড়াও দেশের নানা রাজ্যে সাধারণ মানুষ ওই আইনের বিরোধিতায় রাস্তায় নেমে পড়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর ফের চাপ বাড়াল আমেরিকা।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নভেম্বর মাসে এলআইসি’র পলিসি বিক্রির হার বাড়ল। দেশে ১০০টি পলিসি বিক্রি পিছু ৮৪টিই এলআইসি’র। নভেম্বর মাসে এলআইসি’র মার্কেট শেয়ার বৃদ্ধি বোঝাতে গিয়ে এমনটাই জানালেন সংস্থার পূর্বাঞ্চলীয় জোনাল ম্যানেজার দীনেশ ভগত। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় রাজ্য সরকার শুধুমাত্র ২০১৯ সালেই ৪৫০ কোটি টাকা খরচ করেছে। শহর ও গ্রামাঞ্চলে এর মোকাবিলায় বিশেষজ্ঞ নিয়োগ করা থেকে পরিকাঠামোগত ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে। বৃষ: ব্যবসায় যুক্ত হলে মন্দ হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ...বিশদ

07:03:20 PM

আগামীকাল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তপ্ত রাজ্যের একাধিক জেলা। তার মধ্যেই ...বিশদ

06:19:00 PM

বাতিল কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস 
আজিমগঞ্জ ফারাক্কা এলাকায় আইন শৃঙ্খলার অবনতির জেরে রাধিকাপুর থেকে কলকাতাগামী ...বিশদ

06:16:33 PM

মালদহের সুজাপুর, কালিয়াচক সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ 

06:16:17 PM

বাতিল ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস 
বাতিল করা হল নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস। রানিনগর (জলপাইগুড়ি) ...বিশদ

06:12:50 PM